Header Border

ঢাকা, শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২০°সে
Headline :
সুন্দরগঞ্জের সাবেক এমপির বাড়ী লকডাউন সূর্যগ্রহণের সাথেই আজ শেষ হচ্ছে করোনা: ভারতীয় বিজ্ঞানী আগামীকাল আংশিক সূর্যগ্রহণ, খালি চোখে দেখা ক্ষতিকর হোম কোয়ারেন্টাইনে প্রখ্যাত সাংবাদিক আবেদ খান গাইবান্ধায় ধর্ষণের ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে ধর্ষণ! ষষ্ঠ শ্রেণির ছাত্রী তিন মাসের অন্তঃসত্ত্বা বদলগাছীতে শয়ন ঘরে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার রংপু‌রে ক‌রোনার বিরু‌দ্ধে যুদ্ধ করা এক চি‌কিৎসক দম্প‌তির গল্প  বদলগাছীতে ফেইসবুকে প্রেম” ভালোবাসার শেষ পরিনতি প্রেমিক শ্রীঘরে!! করোনায় চিকিৎসাহীন কেউ মারা গেলে তা ফৌজদারী অপরাধ : হাইকোর্ট আত্মহত্যা করেছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত

ভুয়া বিনিয়োগে অর্থ পাচার করলে ৫০শতাংশ করারোপ

আন্ডার ইনভয়েসিং, ওভার ইনভয়েসিং এবং ভুয়া বিনিয়োগের মাধ্যমে অর্থ পাচার ও কর ফাঁকির বিষয়ে জিরো টলারেন্স অবস্থানে রয়েছে সরকার।

এ ধরনের প্রবণতা রোধ করতে যে পরিমাণ অর্থ আন্ডার ইনভয়েসিং ও ওভার ইনভয়েসিং করে পাচার করা হয়েছে এবং যে পরিমাণ প্রদর্শিত বিনিয়োগ ভুয়া হিসেবে প্রমাণিত হবে তার উপর ৫০ শতাংশ হারে করারোপ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের বাজেট উত্থাপনের সময় এ প্রস্তাব করেন তিনি। এর ফলে অর্থ পাচার ও করফাঁকি রোধে সুফল বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হোম কোয়ারেন্টাইনে প্রখ্যাত সাংবাদিক আবেদ খান
‘রেড জোন’ হিসেবে চিহ্নিত যেসব এলাকা…
নাসিম ছিলেন নির্ভীক যোদ্ধা: রাষ্ট্রপতি
একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
২৪ ঘণ্টায় নতুন শনাক্তের শীর্ষ ১০-এ বাংলাদেশ, এশিয়ায় চতুর্থ
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত

আরও খবর

Design & Developed BY ITPolly.Com